মেনু নির্বাচন করুন

বখতিয়ারপুর ডিগ্রী কলেজ, বখতিয়ারপুর উচ্চ বিদ্যালয় ও বখতিয়ারপুর স্বাস্থ্য কমপ্লেক্স

১।বখতিয়ারপুর ডিগ্রী কলেজ:

                                    রাজশাহী জেলার অন্তর্গত দুর্গাপুর উপজেলাধীন বখতিয়ারপুর গ্রামের উপজেলা ও জেলা সদরের যোগাযোগের পাকা রাস্তার উত্তর পাশে কলেজটি অবস্থিত। কলেজটির ১নংভবন নিজস্ব অর্থায়নে প্রতিষ্ঠিত। যাহা দ্বিতল ভবন। এই ভবনে সর্ব মোট- ১০টি রম ও ২টি বাথরুম আছে। ২নং দ্বিতল  ভবনটি  শিক্ষামন্ত্রনালয়ের  ফ্যাসিলিটিজ  বিভাগ  থেকে নির্মিত হয়। এই ভবনে-৪টি কামমরাএবং ৪টি বাথরুম আছে। পর্যাপ্ত পানির ব্যবস্থা আছে। কলেজের সন্মুখে ১টি মাঠ আছে এবং মাঠের পশ্চিম পাশে ১টি সুন্দর আম্র কানন আছে।

 

 ২।  বখতিয়ারপুর উচ্চবিদ্যালয়ঃ

                                           রাজশাহী  জেলার অমর্ত্মগত দূর্গাপুর  উপজেলাধীন  বখতিয়ারপুর  গ্রামের  উপজেলা ও জেলা সদরের যোগাযোগের পাঁকা রাসত্মা দক্ষিণ পর্শ্বে  বিদ্যালয়টি অবস্থিত । বিদ্যালয়টির ১, নং নয় কক্ষ বিশিষ্ট একটি নতহন আধুনিক ত্রিতল  ভবন , ২. নং আট কক্ষ বিশিষ্ট একটি দ্বিতল ভবন ৩, ৭২র্ ×১৮র্  একটি আধা পাকা ঘর এবং ছাত্র /ছাত্রীদের আলাদা শিক্ষা বেবস্থা সহ আলাদা বাথ রূম সহ পর্যাপ্ত পানির ব্যবস্থা ও বাউন্ডারী বেশি্টত।

 

বখতিয়ারপুর স্বাস্থ্য কমপ্লেক্সঃ

                               ১৯৬৩ সালে অত্র ইউনিয়নের তখনকার চেয়ারম্যান জনাব মো: আ; আজিজ সরকার ইউনিয়ন কাউন্সিলের মাধ্যমে বখতিয়ারপুর দাতব্য চিকিসসালয় নামে প্রতিষ্ঠান চালু করেন। সেখানে একজন গ্রাম্য ডাক্তার দ্বারা উক্ত কেন্দ্রটি পরিচালনা করা হয়।তাতে ইউনিয়ন কাউন্সিল হতে আর্থিক সাহাযয্যের মাধ্যমে কিছু ওষুধ সরবরাহ করা হত। ১৯৭৩/৭৪ ইং সারে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব মো: দেলশাদ আলী দেওয়ান উক্ত দাতব্য চিকিতসালয়টি পুনরায় চারু করেন। সেখানে একজন কম্পাউন্ডার ও একজন পিওন নিয়োগ করা হয়। ১৯৭৪ সারে বাংলাদেশ সরকারের আদেশ নং ১১০৫/১১০৬ মূলে উক্ত প্রতিষ্ঠানটি জাতীয় করন করা হয়। গত ১৯৯৮/৯৯ অথৃ বছরে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের ত্রিতল ভবন নির্মানের কাজ আরম্ভ করা হয় এবং ২০০০সালে তা শেষ হয়।


Share with :

Facebook Twitter